মেয়র জাহাঙ্গীরের বিষয়ে আইন পর্যালোচনা করা হচ্ছেঃ তাজুল ইসলাম

জাতীয় দেশজুড়ে রাজনীতি

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেওয়ার অভিযোগে আওয়ামী লীগ থেকে সদ্য বহিষ্কৃত গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলমের মেয়র পদ থাকবে কিনা সে বিষয়ে দুই একদিনের মধ্যে সিদ্ধান্ত জানানো হবে জানিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

আজ সোমবার (২২ নভেম্বর) মন্ত্রিপরিষদ বৈঠক শেষের এ তথ্য জানান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

মন্ত্রী বলেন, জাহাঙ্গীর আলমের মেয়র পদে থাকা না থাকা নিয়ে আইন পর্যালোচনা করছে সরকার।

এ সময় এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গাজীপুরের মেয়র জাহাঙ্গীরের বিষয়ে আইন পর্যালোচনা করা হচ্ছে, আরও দুএকদিন সময় লাগবে। তারপরই বলা যাবে যে ওনার অবস্থান কী হবে? আইনি দিক দেখার আগে এখনই বলা যাচ্ছে না তার বিষয় কী সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, একটি ভাইরাল অডিওতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে মেয়র জাহাঙ্গীরের বক্তব্যকে কেন্দ্র করে তোলপার শুরু হয় গাজীপুরে। এ ঘটনায় গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীরকে শোকজ করে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

শোকজের জবাব সন্তোষজনক না হওয়ায় ১৯ নভেম্বর কেন্দ্রীয় আওয়ামী লীগের সভায় মেয়র জাহাঙ্গীর প্রসঙ্গ উঠে। সেখানে জাহাঙ্গীর আলমকে দলের প্রাথমিক সদস্যপদ বাতিলসহ আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। ওইদিন রাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে স্থানীয় সরকার বিভাগকে চিঠি দেওয়ার কথাও জানান।

 

কালের ছবি/ রাজিব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *