শ্রমিক নেতা গোলাম সাত্তারের মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক

জাতীয় দেশজুড়ে রাজনীতি

কালের ছবি ডেস্ক: বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সভাপতি কমরেড গোলাম সাত্তার (৭৩) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেছেন।

মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল ৬ টার দিকে তার মৃত্যু হয় । মৃত্যুকালে তিনি ২ ছেলে, স্ত্রী, নাতি-নাতনী সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর গ্রামের বাড়ি নোয়াখালীর লক্ষ্মীপুর জেলায় জন্ম গ্রহন করেন।

আজীবন সংগ্রামী, বাংলাদেশের মুক্তিযুদ্ধে সশস্ত্র যোদ্ধা। তিনি মাওলানা আবদুল হামিদ খান ভাসানী, মোহাম্মদ তোয়াহা ও গোলাম মহিউদ্দিন এর সহকর্মী ছিলেন। তিনি আমৃত্যু শোষিত-বঞ্চিত, মেহনতি মানুষের অধিকার আদায়ের লড়াই-সংগ্রামের নেতৃত্ব দিয়েছেন। তাঁর মৃত্যুতে বাংলাদেশের শ্রমিক আন্দোলন এর একজন সুযোগ্য নেতৃত্ব হারালো। তিনি সাম্যবাদী দল, শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদ ও শ্রমিক-কর্মচারী সংগ্রাম পরিষদের নেতৃত্ব দিয়েছেন।

কমরেড গোলাম সাত্তারের মৃত্যুতে বাংলাদেশ কৃষক ফেডারেশন এর কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড বদরুল আলম ও সাধারণ সম্পাদক জায়েদ ইকবাল খান, বাংলাদেশ কিষাণী সভা সভানেত্রী ডাঃ সামসুন্নাহার খান ডলি ও সাধারণ সম্পাদিকা সাবিনা ইয়াসমিন, বাংলাদেশ আদিবাসী সমিতির সভাপতি অমলি কিসকু ও সাধারণ সম্পাদক স্বপন এক্কা, বাংলাদেশ ভূমিহীন সমিতির সাধারণ সম্পাদক সুবল সরকার যৌথ বিবৃতিতে, শোকাহত ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

 

কালের ছবি/ রাজীব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *