সাংবাদিক ইমনকে প্রেসক্লাব থেকে বহিষ্কার চায় বানাসাস

আইন আদালত জাতীয় তথ্যপ্রযুক্তি

এসএম রাজীবঃ নারী সাংবাদিকের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে মানহানিকর বক্তব্য প্রচারের মামলায় আটক ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাবেক সভাপতি জাকির হোসেন ইমনকে জাতীয় প্রেস ক্লাবসহ সকল সাংবাদিক সংগঠন থেকে বহিষ্কারের দাবি জানিয়েছে বাংলাদেশ নারী সাংবাদিক সমিতি (বানাসাস)। ভবিষ্যতে আর কোনো নারীকে এভাবে যাতে অসম্মানিত হতে না হয় সেই দাবীও জানান  তারা।

আজ শনিবার (৩০ অক্টোবর) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে বানাসাসের উদ্যোগে আয়োজিত মানববন্ধন থেকে এই দাবি জানানো হয়।

বানাসাস’র কোষাধ্যক্ষ ইশরাত ফাহিমের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত থেকে সংহতি বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র সাবেক নির্বাহী পরিষদ সদস্য মফিদা আকবর, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সহসভাপতি খন্দকার মোজাম্মেল হক, ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতির পরিচালক জয়নাল আবেদীন, কোষাধ্যক্ষ রাজেন্দ্র চন্দ্র দেব মন্টু, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাবেক সহ-সভাপতি শাহিদুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক মোক্তাদির অনিক, নির্বাহী সদস্য ফারজানা জবা, দৈনিক বাংলাদেশ বুলেটিনের নির্বাহী সম্পাদক কে এম শাহীন আলম চৌধুরী, বানাসাস’র দপ্তর সম্পাদক ফাতেমা আক্তার মুন্নি, নির্বাহী সদস্য শাহীন আরা ইয়াসমিন, নির্বাহী সদস্য দীপা ঘোষ রিতা প্রমুখ।

এসময় বক্তারা সাংবাদিক জাকির হোসেন ইমনের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়ে বলেন, আমরা চাই এই ধরনের
ঘৃণিত কাজের পুনরাবৃত্তি আর যাতে না হয়। ইমন প্রায় দীর্ঘদিন ধরে ওই নারী সাংবাদিকের বিরুদ্ধে এই
ধরনের কুরুচিপূর্ণ ও মানহানিকর প্রোপাগাণ্ডা ছড়িয়ে আসছিল। ইমনকে যারা এই
অপপ্রচার করতে সহায়তা করেছে বা ইন্ধন দিয়েছে তাদেরও খুঁজে বের করে আইনের আওতায় আনার আহবান জানান বক্তারা।

উল্লেখ্য, নারী সহকর্মীর বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে  গত মঙ্গলবার (২৬ অক্টোবর) রাতে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাজধানীর রামপুরার নিজ বাসা থেকে দৈনিক সমকালের সাংবাদিক
জাকির হোসেন ইমনকে আটক করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।সাংবাদিক ইমন তার সহকর্মীর ব্যক্তিগত কিছু তথ্য ‘গণমাধ্যমের কালোবিড়াল’ নামের একটি ফেসবুক পেজে পোস্ট দেন। এছাড়াও একই বার্তা ও পেজ লিঙ্ক শতাধিক সহকর্মীকে ইনবক্সে পাঠিয়েছেন বলে অভিযোগ করেছেন ভূক্তভোগি ওই নারী সহকর্মী।

এর আগে গত বুধবার (২৭ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসি ইমনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এদিন তাকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এ
সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ।

কালের ছবি/ রাজীব

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *