থানচিতে ইমপ্ল্যান্ট ক্যাম্পের গ্রহীতাদের সর্বসেবা দিচ্ছেঃ ডাঃ অংচালু

আইন আদালত জাতীয় দেশজুড়ে
থানচি (বান্দরবান) প্রতিনিধিঃ বান্দরবানে থানচিতে বলিপাড়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের স্থায়ী ও দীর্ঘমেয়াদি (ইমপ্ল্যান্ট) ক্যাম্প পরির্দশনে শেষে বান্দরবান জেলা পরিবার পরিকল্পনা এর  উপ-পরিচালক ডাঃ অংচালু বলেন, থানচিতে মাতৃমৃত্যু ও শিশুর মৃত্যু ঝুঁকি কমাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ। জনসংখ্যা জন্ম নিয়ন্ত্রণের স্থায়ী ও দীর্ঘমেয়াদি (ইমপ্ল্যান্ট) ক্যাম্পের সরকারিভাবে সুবিধাসহ গ্রহীতাদের সকল ধরনে সর্বসেবা প্রদান করা হচ্ছে, এই কেন্দ্রের প্রাতিষ্ঠানিক প্রসবসেবা কার্যক্রম প্রশংসা দাবিদার ও সন্তোষজনক প্রকাশ করেন তিনি।
তিনি আরো বলেন, স্থায়ী ও দীর্ঘমেয়াদি ক্যাম্প মাধ্যমে গ্রহীতাদের এগিয়ে আসার জন্য তাদের উদ্ভুদ্ধ করতে হবে। এবং দীর্ঘমেয়াদি বা স্থায়ী পদ্ধতি নিন, থাকুন ভাবনাহীন এই কার্যক্রমে সফল করতে সকল গ্রহীতাদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
গতকাল রবিবার (৩১ অক্টোবর) সকালে থানচি’র বলিপাড়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের কিশোর কিশোরী কর্ণারসহ স্থায়ী ও দীর্ঘমেয়াদি (ইমপ্ল্যান্ট) ক্যাম্প পরির্দশন করেন। এসময় দীর্ঘমেয়াদি ও স্থায়ী পরিবার পরিকল্পনা পদ্ধতিতে দুর দুরান্ত থেকে আসার গ্রহীতাদের সরকারিভাবে সুবিধাসহ সেবা প্রদান করা হয়েছে। পরে একই দিনের বিকালে বলিপাড়া গ্রীনহিল সূর্যের হাসি ক্লিনিকের পরির্দশন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, ডিস্ট্রিক্ট কনসালটেন্ট কর্মকর্তা ডাঃ নুরুসসাফা চৌধুরী, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা অনাদি রনজন বড়ুয়া, উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ মিথোয়াই চিং মার্মা, গ্রীনহিল সূর্যের হাসি ক্লিনিকের (এমআইএস) সীমা তংঞ্চঙ্গ্যা, পরিবার কল্যাণ পরিদর্শিকা জাহানারা খাতুন, উপজেলা পরিবার পরিকল্পনা সহকারী মংসিং উ মারমা, শেখ মনিয়াম প্রমূখ। এছাড়াও গ্রীনহিল কর্মকর্তা, সেভ দ্য চিল্ড্রেন্ড প্রতিনিধি, পরিবার কল্যাণ কেন্দ্রের কর্মকর্তা কর্মচারীগণ ও সেবা গ্রহীতাবৃন্দ উপস্থিত ছিলেন।
কালের ছবি/ রাজীব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *