জয়বাংলা সাহিত্য সংস্কৃতি পরিষদের উদ্যোগে শরত সাহিত্য সভা

জাতীয় দেশজুড়ে

কালের ছবি ডেস্ক: সাংস্কৃকিতিক সংগঠন জয়বাংলা সাহিত্য সংস্কৃতি পরিষদের উদ্যোগে ‘শরত সাহিত্য সভা ও শারদ সংকলন জয়বাংলা’র মোড়ক উন্মোচন করা হয়েছে।

গত ১৫ অক্টোবর (শুক্রবার) সকাল ১০ টায় ঢাকার অদূরে  গ্রীণ মডেল টাউনের কাশবনের মনরম পরিবেশে জয়বাংলা সাহিত্য সংস্কৃতি পরিষদের উদ্যোগে শরত সাহিত্য সভা, শারদ সংকলন জয়বাংলা’র মোড়ক উন্মোচন, প্রবন্ধপাঠ ও শারদীয়া আনন্দের আয়োজন করা হয়।

শুরুতেই পবিত্র কোরআন তেলওয়াত করেন কবি আতিয়ার রহমান এবং পবিত্র গীতা পাঠ করেন গোবিন্দলাল সরকার এবং মহতী সভা উদ্বোধন করেন বীরমুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ছড়াকার নুরুদ্দীন শেখ। আশির্বাদক কবি ছিলেন ছড়াচার্য সিরাজুল ফরিদ।

 

প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন কবি, সংগঠক, অনুবাদক ও বহুগ্রন্থ প্রণেতা সৈয়দ মাজহারুল পারভেজ। এসময় ‘নজরুলের আনন্দময়ীর আগমনে’ শিরোনামে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন কবি, গবেষক ও জয়বাংলা’র সম্পাদক গোবিন্দলাল সরকার।

আলোচনা করেন কবি ও সংগঠক সাবেদ আল সাদ, কবি সাংবাদিক ও ধর্মালোচক রণজিৎ মোদক, কবি সংগঠক প্রকাশক ও অনুবাদক মতিন বাঙালী, কবি ও প্রাবন্ধিক ফাহিম ফিরোজ, কবি গবেষক ও শিক্ষক মোঃ শামসুল হক।

বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন অধ্যাপক শাহানা পারভীন, বিশিষ্ট মুদ্রণ ব্যবসায়ী ও সমাজসেবক কল্যাণ চন্দ্র বালা, বিশিষ্ট চিকিৎসক ও কবি আতিয়ার রহমান, কবি খন্দকার মাহবুব ই এলাহী।

স্বাগত বক্তব্য প্রদান করেন সারল্যের কবি ও সংগঠক এবং জয়বাংলা সাহিত্য সংস্কৃতি পরিষদের নির্বাহী সভাপতি শাহ আলম চুন্নু। ধন্যবাদ জ্ঞাপনে ছিলেন কবি ও সাংগঠনিক সম্পাদক টিটু বাহার। সভাপতিত্ব করেন কবি ও নাট্যজন ফারুক প্রধান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কবি, গবেষক ও শিক্ষক শেলী সেলিনা।

কবিতা পাঠ করেন সর্বকবি মিয়া আসলাম প্রধান, মোঃ দেলোয়ার হোসেন রাতুল, ইমরান শাহ্, ইসমত আরা, শাহীনা নাজনীন এ্যানী, আমিনুল হক চৌধুরী বখতিয়ার, সেতু পারভেজ, শিবির আহমেদ লিটন, চৈতী আফসারী, সুরাইয়া আক্তার চিশ্ তী রিমা, রানা মাসুদ, ইফতেখার আহমেদ, মৌমিতা পাপিয়া, ইসরাত জাহান হাসী, ফুলনাহার বেগম প্রমুখ।

 

কালের ছবি/রাজীব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *