বঙ্গবন্ধুর নাতনি ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিকের গাড়িতে হামলা

জাতীয় বিশ্বজুড়ে রাজনীতি

কালের ছবি ডেস্ক: বৃটেনের লন্ডনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি, ব্রিটিশ এমপি টিউলিপ রেজোয়ানা সিদ্দিকের গাড়িতে প্রতিহিংসামূলক হামলার ঘটনা ঘটেছে।

গতকাল রোববার (৩ অক্টোবর) ব্রিটিশ গণমাধ্যামকে টিউলিপ জানিয়েছেন, এ হামলার ঘটনায় তিনি ভীত নন।

এর আগে বৃহস্পতিবার সকালে লন্ডনে তার বাড়ির সামনে পার্ক করে রাখা গাড়িতে হামলা চালানো হয়। ব্রিটিশ গণমাধ্যমকে টিউলিপ জানান, গাড়ির দরজার গ্লাস ভেঙে রাজনৈতিক বার্তা লেখা চিরকুট রেখে যায় হামলাকারীরা। তবে ভেতর থেকে কিছুই খোয়া না যাওয়ায় এটি উদ্দেশ্যপ্রণোদিত হামলা বলেই মনে করছেন তিনি।

টিউলিপ জানিয়েছেন, তিনি ভীত নন। ঘটনার পর হাউজ অব কমন্সের স্পিকার লিন্ডসে হোলেসহ বিভিন্ন রাজনীতিক ও লেবার পার্টির শীর্ষ নেতৃবৃন্দ তার খোঁজ-খবর নিচ্ছেন।

ব্রিটেনের রয়েল সোসাইটি অব আটর্সের ফেলো টিউলিপ সিদ্দিক ২০১৫ সালে প্রথমবার ব্রিটিশ এমপি নির্বাচিত হন। লন্ডনে জন্ম নেওয়া ক্যারিয়ার পলিটিশিয়ান টিউলিপ ১৬ বছর বয়সে লেবার পার্টির সদস্য হয়ে যুক্ত হন ব্রিটিশ রাজনীতিতে। এমপি নির্বাচিত হওয়ার আগে তিনি ক্যামডেন কাউন্সিলের কাউন্সিলর নির্বাচিত হন।

ব্রিটেনের বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির অধ্যাপক ড. শফিক সিদ্দিক ও বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা দম্পতির সন্তান টিউলিপ দুই শিশু সন্তানের জননী। ব্রিটেনের সর্বশেষ নির্বাচনে লন্ডনের হ্যাম্পস্টেড ও কিলবার্ন আসনে টানা তৃতীয়বারের মতো জয়ী হন ৩৯ বছর বয়সী এই এমপি।

টিউলিপের গাড়িতে হামলার ঘটনার খবর প্রকাশের পর তার নির্বাচনী এলাকার মানুষেরা উদ্বেগ প্রকাশ করেছেন। হ্যা মস্টেডের বাসিন্দা ব্রিটিশ বাংলাদেশি জুবেরা রহমান রবিবার রাতে বলেন, টিউলিপ আমার এলাকার এমপি। জো কক্সের মতো ব্রিটিশ এমপিদের কী ঘটেছিল তা আমরা ভুলে যাইনি। আমরা টিউলিপের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন।

 

কালের ছবি/ রাজীব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *