বান্দরবানের থানচিতে ১কেজি ৮শ গ্রাম আফিম উদ্ধার

আইন আদালত জাতীয় দেশজুড়ে
থানচি (বান্দরবান) প্রতিনিধঃ বান্দরবানে থানচিতে বলিপাড়া জোন (৩৮) বিজিবি বিশেষ অভিযানে এক লক্ষ পঁয়ত্রিশ হাজার টাকা মূল্যের ১কেজি ৮শ গ্রাম আফিম উদ্ধার  করেছে বিজিবি। গতকাল শনিবার (২ অক্টোবর) রাতে উপজেলায় দুর্গম পাহাড়ী এলাকায় বলিপাড়া জোন(৩৮) বিজিবি অভিযানে এসব উদ্ধার করা হয় বলে জানান বিজিবি জোন।
এদিকে বিজিবি সূত্রে জানা যায়, স্থানীয় সোর্স ও নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল শনিবার রাতে বলিপাড়া জোন (৩৮ বিজিবি) অধিনায়ক লেঃ কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম পিএসসি নেতৃত্বে বিজিবি সদস্যরা থানচি উপজেলা দুর্গম পাহাড়ী এলাকায় একটি বিশেষ অভিযান চালান। এসময় ঘটনাস্থলে পরিত্যক্ত একটি জুম ঘর থেকে আনুমানিক যার বাজার মূল্য ১লক্ষ ৩৫হাজার টাকা মূল্যের ১কেজি ৮শত গ্রাম আফিম উদ্ধার করতে সক্ষম হয়।
বিজিবি সূত্রে আরো জানান, বলিপাড়া জোন (৩৮ বিজিবি) প্রতিষ্ঠালগ্ন হতে বাংলাদেশের সীমান্ত ও সার্বভৌমত্ব রক্ষা, দুর্গম পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠা, পাহাড়ী-বাঙ্গালী সম্প্রীতি ও সম্পর্ক উন্নয়নসহ আভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা রক্ষা, অবৈধ অস্ত্র উদ্ধার, সন্ত্রাস দমন ও মাদক নির্মুলে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে বিজিবি ব্যাটেলিয়ানের জোন কমান্ডার লেঃ কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম জানান,
গোপন সংবাদ ভিত্তিতে ঘটনাস্থলে অভিযান চালিয়ে ১কেজি ৮শ গ্রাম আফিম উদ্ধার করেছি। তবে অভিযানে টের পেয়ে মাদক চোরাকারবারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।
তিনি আরো বলেন, বলিপাড়া জোনের দায়িত্বপূর্ণ দুর্গম পার্বত্য এলাকায় মাদক চোরাচালান নির্মূল দমনে অত্র জোনের গোয়েন্দা তৎপরতা বৃদ্ধিসহ এ ধরণের অপারেশনাল কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে।
কালের ছবি/ রাজীব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *