রাজধানীতে আবাসিক ভবনে বিস্ফোরন: তদন্তে পুলিশ

আইন আদালত জাতীয়

কালের ছবি ডেস্ক: তেজগাঁও থানার পূর্ব তেজতুরিবাজার এলাকার শুক্রবার রাতে একটি বাসার তিনতলায় বিস্ফোরণে দুই শিক্ষার্থী দগ্ধ হয়েছেন। তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠিয়েছে পুলিশ। আহতরা হলেন একজনের নাম ইয়াসিন তালুকদার (৩১) এবং অপরজনের নাম জিতু(২৮)।

বার্ন ইন্সটিটিউট সূত্র জানিয়েছে, ইয়াসিনের শরীরের ৫০ শতাংশ এবং জিতুর শরীরের ৬৮ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের দুজনেরই অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে রাত ১১টায় সেখানে ভর্তি করা হয়েছে। এদিকে বিস্ফোরণের কারণ খতিয়ে দেখছে পুলিশ ও সিটিটিসির বোম্ব ডিস্পোজাল ইউনিট।

পুলিশ জানায়, শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে তেজগাঁওয়ের ২৭/এ পূর্ব তেজতুরি বাজার এলাকায় জনতা ফার্মেসির পাশে একটি আবাসিক ভবনে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ভবনের তিনতলায় কয়েকজন ছাত্র মিলে মেস করে থাকত।

এদিকে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার দেওয়ান আজাদ বলেন, পূর্ব তেজতুরি বাজারের একটি ছয়তলা ভবনের তিনতলায় বিস্ফোরণের ঘটনা ঘটে। তিনতলার একটি রুমে দুজন শিক্ষার্থী মেস ভাড়া করে থাকতেন। এই বিস্ফোরণের তারা আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে পুলিশ ঘটনাস্থল থেকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে পাঠিয়েছে।

এ বিষয়ে তেজগাঁও থানার এসআই আব্দুল মান্নান বলেন, আহত দুই শিক্ষার্থীর মধ্যে ইয়াসিন তালুকদারের বাড়ি চাঁদপুরে। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এমবিএ করতেন। অপরজন কোথায় কিসে পড়াশোনা করতেন বিস্তারিত জানা সম্ভব হয়নি।

এদিকে তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ বলেন, একটি আবাসিক ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে আহত অবস্থায় দুই শিক্ষার্থীকে উদ্ধার করে বার্ন ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। পুলিশের জঙ্গি প্রতিরোধে বিশেষায়িত ইউনিট কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) বোম ডিসপোজাল ইউনিটসহ আমরাও কাজ করছি। বিস্ফোরণটি ঠিক কী কারণে হয়েছে তা আমরা এখনো নিশ্চিত হতে পারিনি।

 

 

কালের ছবি/রাজীব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *