শার্শায় অর্থাভাবে চিকিৎসা নিতে পারছেন না মুক্তিযোদ্ধা রুহুল

আইন আদালত জাতীয় দেশজুড়ে

মো: সাগর হোসেন,বেনাপোল প্রতিনিধি: ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে অর্থের অভাবে চিকিৎসা নিতে পারছেন না বীর মুক্তিযোদ্ধা ও সাবেক বাংলাদেশ সেনাবাহিনীর লেন্স নায়েক রহুল আমীন। মুখ দিয়ে ‘জয় বাংলা’ স্লোগান শোনা যায় না রুহুল আমীনের। এমনকি কথাও বলতে পারেন না। বোবা হয়ে পড়ে আছেন বিছানায়। শুধু ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকেন অন্যের দিকে। একসময় কঁাধে রাইফেল তুলে নিয়েছিলেন, আর এখন অন্যের কঁাধে ভর করে চলতে হয়। আর্থিক অনটনে সঠিকভাবে চিকিৎসাও করাতে পারছেন না। এক কথায় ভালো নেই তিনি। শার্শা উপজেলার বেলতা গ্রামের মৃত মোবারক আলীর ছেলে বীর মুক্তিযোদ্ধা রহুল আমীন।

সোমবার (২০ সেপ্টেম্বর) সরেজমিনে তার বাড়িতে গিয়ে দেখা যায় বিছানায় পড়ে আছে সে। তার পাশে বসে চোখের পানি ফেলছে তার স্ত্রী।

হঠাৎ ব্রেইন স্ট্রোক করেন তিনি। গুরুতর অসুস্থ অবস্থায় পরিবারের লোকজন তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালে তার চিকিৎসার অবনতি হওয়ায় চিকিৎসকরা ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। এতে চিকিৎসার ব্যয় হবে প্রায় ১০ লাখ টাকা। নুন আনতে যাদের পান্তা ফুরায়। অসহায় পরিবার কিভাবে এত টাকা যোগার করবে। অবশেষে চিকিৎসা ব্যয়বহুল ও টাকা যোগার না করতে পেরে বাড়িতে নিয়ে আসেন। বিনা চিকিৎসায় ক্রমেই মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছেন তিনি।

সাবেক এই বাংলাদেশ সেনাবাহিনীর লেন্স নায়েক এবং বীরমুক্তিযোদ্ধা রুহুল আমীনের চিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ হৃদয়বান ও দানশীল ব্যক্তিদের কাছে আর্থিক সহযোগীতা কামনা করেন। সাহায্যে পাঠানোর ঠিকানা মুক্তিযোদ্ধা রুহুল আমীনের পরিবার বিকাশ নাম্বার ০১৭৩৪-৯৮৮১৫০।

কালের ছবি/ রাজীব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *