শ্রমিকদের জন্য ডাইফের ফ্রি মেডিক্যাল ক্যাম্প

জাতীয় দেশজুড়ে

এসএম রাজীব: প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক খাতে কর্মরত শ্রমিকসহ অসহায়, দরিদ্র মানুষের জন্য দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প আয়োজন করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর (ডাইফ)।

শনিবার (১৮ সেপ্টেম্বর) মুন্সিগঞ্জের টংগিবাড়ী উপজেলায় বানারি বহুমুখী উচ্চবিদ্যালয় প্রাঙ্গনে উক্ত মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ডাইফ-এর ছয় জন এমবিবিএস ডাক্তারের মাধ্যমে সহস্রাধিক শ্রমিককে বিনা মূল্যে প্রেসক্রিপশন ও ঔষধ প্রদান করা হয়। অধিদপ্তরের মুন্সিগঞ্জ উপমহাপরিদর্শকের কার্যালয় মেডিক্যাল ক্যাম্প আয়োজনের সার্বিক ব্যবস্থাপনা করে।

শ্রম অধিদপ্তরের সূত্র মতে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী তথা ‘মুজিববর্ষ’ উপলক্ষ্যে অধিদপ্তরের বিশেষ কার্যক্রমের অংশ হিসেবে দেশব্যাপী উপমহাপরিদর্শকের কার্যালয়সমূহের মাধ্যমে এই স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। ইতোমধ্যে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর কার্যালয়ে মেডিক্যাল ক্যাম্প ক্যাম্প আয়োজন করা হয়েছে। ময়মনসিংহ, সিরাজগঞ্জ, চট্টগ্রাম, খুলনা অঞ্চলে আয়োজন করা হবে।

মেডিক্যাল ক্যাম্পে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক (অতিরিক্ত সচিব) মোঃ নাসির উদ্দিন আহমেদ, যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ আজহারুল ইসলাম খান, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক (মুন্সিগঞ্জ) জুলিয়া জেসমিন।মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন করেন টংগিবাড়ী উপজেলা চেয়ারম্যান জগলুল হালদার। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নাহিদা পারভীন। এছাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ সমাজকর্মীগণ মেডিক্যাল ক্যাম্পে উপস্থিত ছিলেন।

 

কালের ছবি/রাজীব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *