৯/১০ ম্যাচ যারা খেলেছে সবাই অফ ফর্মে উইকেটটাই এমন: সাকিব

Sports জাতীয় দেশজুড়ে

কালের ছবি ডেস্ক: একের পর এক সিরিজ জিতেই চলছে টাইগার’স টিম। নিজের মাঠে বড় বড় রাঘব বোয়ালরাও এসে বিড়াল হয়ে ফিরে যাচ্ছে। কোন কোন দলতো হোয়াইট ওয়াসও হচ্ছে। আবার কেউবা সেই লজ্জা থেকে কোন মতে বাঁচছে। সর্বশেষ অস্ট্রেলিয়া সিরিজের পর নিউজিল্যান্ডের বিপক্ষেও সিরিজ জিতেছে বাংলাদেশ।

তবে ঘরের মাঠে বিশ্বসেরা দুই দলের বিপক্ষে সিরিজ জয়ের পরও ব্যাটিং ব্যর্থতায় ম্লান হয়েছে সব। বিশ্বকাপের আগে যেমন প্রস্তুতির আভাস দিয়েছিল টিম ম্যানেজমেন্ট; তার ছিঁটে ফোঁটাও দেখা মিলেনি শেষ দুই সিরিজে। আসলে সমস্যা ছিল কোথায়? অনেকের মতে স্লো-টার্ন উইকেট বানিয়ে প্রতিপক্ষকে ঘায়েল করছে বাংলাদেশ। তবে প্রস্তুতির যে ইঙ্গিত ছিল তা হয়েছে ম্লান।

মিরপুরের উইকেটে ১২০ রান হলেই যেন লড়াই করার শ্রেষ্ঠ পুঁজি। এমন উইকেটে ওপেনার থেকে শুরু থেকে মিডল অর্ডার পর্যন্ত সবাই হয়েছে ব্যর্থ। টি-টোয়েন্টি ক্রিকেটে যেমনটা হওয়া উচিত তার কিছুই হয়নি মিরপুরে। ক্রিকেট বিশ্লেষকদের মতো এমন উইকেটের সমালোচনা করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও। তার মতে, এমন উইকেটে ১০ থেকে ১৫টা ম্যাচ খেললে যে কোনো ব্যাটসম্যানের ক্যারিয়ার শেষ হয়ে যাবে।

শনিবার (১১ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানে এসে সাকিব বলেন, ‘এই ৯ থেকে ১০টা ম্যাচ যারা খেলেছে সবাই অফ ফর্মে আছে। উইকেটটাই এমন। এখানে কেউ খুব একটা ভালো করেনি যে, বলতে পারবেন ও ভালো করেনি। ব্যাটসম্যানদের ক্ষেত্রে এই পারফরম্যান্স খুব একটা গণ্য না করাই ভালো। এরকম উইকেটে কোনো ব্যাটসম্যান ১০-১৫টা ম্যাচ খেললে তার ক্যারিয়ার শেষ হয়ে যাবে। এটা কাউন্ট না করি আমরা। যারা দলে আছে সবাই দেশকে জেতানোর সামর্থ্য রাখে। যার যার জায়গা থেকে সবাই শতভাগ চেষ্টা করছে।’

কালের ছবি/ রাজীব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *