উত্তর মেসেডোনিয়ার করোনা হাসপাতালে আগুনঃ নিহত ১০

জাতীয় বিশ্বজুড়ে স্বাস্থ্য

কালের ছবি ডেস্কঃ ইউরোপের দেশ উত্তর মেসেডোনিয়ার টেটোভা শহরের একটি করোনা চিকিৎসা কেন্দ্রে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ১০ জনের মৃত্যু হয়েছে।

হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে দেশটির স্বাস্থ্যমন্ত্রী ভেঙ্কো ফিলিপচে আশঙ্কা প্রকাশ করেছেন। করোনাভাইরাসে আক্রান্ত জটিল লক্ষণযুক্ত রোগীদের জন্য গত বছরই হাসপাতালটি নির্মাণ করা হয়।

গণমাধ্যম সূত্রে জানা গেছে, শহরের একটি প্রধান সড়কের কাছে একটি ভবন দাউদাউ করে আগুন জ্বলছে এবং আশপাশের এলাকা ঘন কালো ধোঁয়ায় ছেয়ে গেছে।

গতকাল বুধবার স্থানীয় সময় রাত ৯ টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। ঘণ্টাখানের মধ্যে শহরের দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকাণ্ডের ঘটনাকে স্বাস্থ্যমন্ত্রী ‘ভয়াবহ একটি দুর্ঘটনা’ হিসেবে উল্লেখ করেছেন। তবে এ সম্পর্কে আর কোন বিস্তারিত তথ্য দেননি। হাসপাতালটিতে কত রোগীর চিকিৎসা চলছিল, সেটিও পরিষ্কার নয়। তিনি বলেন, বেশ কিছু রোগীকে উদ্ধার করে রাজধানী স্কোপয়ে’র হাসপাতালে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ইউরোপের এই দেশটিতে জনসংখ্যা কুড়ি লাখের মতো। এর মধ্যে এক লাখ আশি হাজার করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বলে জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বলছে।

কালের ছবি/ রাজীব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *