ব্রাহ্মণবাড়িয়ার গুটমা আশ্রয়ন প্রকল্পে অগ্নিকান্ডে ১০ ঘর পুড়ে ছাই

অর্থনীতি জাতীয় দেশজুড়ে

জাকির হোসাইন জিকু: ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার গুনিয়াউক ইউনিয়নের গুতমা গুচ্ছগ্রামে আশ্রয়ণ প্রকল্পের ১০টি ঘর অগ্নিকাণ্ড ভস্মীভূত হয়েছে।

৭ সেপ্টেম্বর (মঙ্গলবার) আনুমানিক সকালে বৈদ্যাতিক শর্ট সার্কেট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে।

অগ্নিকান্ড কিছুক্ষণের মধ্যে গুটমা আশ্রয়ণ প্রকল্পের ১০ টি পরিবারের ১০ টি ঘর, নগদ টাকা, ধান, চাউল, ঘরে থাকা আসবাবপত্রসহ মূল্যবান সম্পদ পুরে ছাই হয়ে যায়।

স্থানীয় সুত্রে খোজ নিয়ে জানাযায় অগ্নিকাণ্ডের ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন নাসির নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান রাফি উদ্দিন আহম্মদ, উপজেলা নির্বাহী অফিসার হালিমা খাতুন, সহকারী কমিশনার ভূমি মেহেদি হাসান খান শাওন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অভিজিৎ রায়, নাসির নগর থানা অফিসার ইনচার্জ মোঃ হাবিবুল্লাহ সরকার,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ জিতু মিয়া, সাংগঠনিক সম্পাদক সৈয়দ লিয়াকত আব্বাস টিপু, দপ্তর সম্পাদক ও প্রেস ক্লাবের সভাপতি সুজিত কুমার চক্রবর্তী, ভাইস চেয়ারম্যান সৈয়দ ফজলে ইয়াজ আল হোসাইন, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার,ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান,সাংবাদিক ও রাজনৈতিক ব্যক্তিসহ আরও অনেই।

এছাড়াও ঘটনার সংবাদ পেয়ে ব্রাহ্মণবাড়িয়া-১, সংসদ সদস্য বদরুদ্দোজা মোহাম্মদ ফরহাদ হোসেন সংগ্রাম এম পি বিদেশ থেকে খোজখবর নেন। এবং উপজেলা প্রশাসন ক্ষতিগ্রস্তদের সহায়তা হিসেবে ৩০ কেজি চাল, নগদ;১০০০(এক হাজার) টাকা ও ৩০ টি পরিবারকে পূর্ণভসনের জন্য টিনসহ নগদ টাকার ব্যবস্থা গ্রহণ করা হয়।

 

কালের ছবি/ রাজীব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *