সাড়ে ৭ হাজার কোটি টাকার ৮ প্রকল্প একনেকে অনুমোদন

অর্থনীতি জাতীয় দেশজুড়ে রাজনীতি

কালের ছবি ডেস্কঃ সাত হাজার ৫৮৯ কোটি ৭২ লাখ টাকা ব্যয়ের ৮টি প্রকল্প নতুন করে অনুমোদন দেওয়া হয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে।

৭ সেপ্টেম্বর (মঙ্গলবার) দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা এ প্রকল্প গুলোর অনুমোদন দেন।

অনুমোদিত প্রকল্পগুলো হলো‑ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের “পৌরসভায় পরিচ্ছন্নতা কর্মীদের জন্য আবাসিক ভবন নির্মাণ”; অর্থ মন্ত্রণালয়ের “হিলি, বুড়িমারী ও বাংলাবান্ধা এলসি স্টেশনের ভৌত অবকাঠামো নির্মাণ”; নৌপরিবহন মন্ত্রণালয়ের “বুড়িগঙ্গা, তুরাগ, শীতলক্ষ্যা ও বালু নদীর তীরভূমিতে পিলার স্থাপন।

এছাড়াও বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার, রংপুর স্থাপন”; শিক্ষা মন্ত্রণালয়ের “অ্যাকসিলারেটিং অ্যান্ড স্ট্রেংদেনিং স্কিলস ফর ইকোনমিক ট্রান্সফরমেশন (এএসএসইটি)”; কৃষি মন্ত্রণালয়ের “আঞ্চলিক ডাল গবেষণা কেন্দ্র, মাদারীপুরের সক্ষমতা বৃদ্ধি এবং বৃহত্তর বরিশাল, ফরিদপুর অঞ্চলে ডাল ফসলের উৎপাদন বৃদ্ধি”; পানিসম্পদ মন্ত্রণালয়ের “সিরাজগঞ্জ জেলায় যমুনা নদী হতে পুনরুদ্ধারকৃত ভূমির উন্নয়ন ও প্রস্তাবিত অর্থনৈতিক অঞ্চল রক্ষা (১ম সংশোধিত)” প্রকল্প এবং একই মন্ত্রণালয়ের “সাতক্ষীরা জেলার পোল্ডার নং ১৫ পুনর্বাসন”।

বৈঠকের পর সংবাদ সম্মেলনে এসব প্রকল্পের বিষয়ে বিস্তারিত তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

কালের ছবি/ রাজীব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *