সারা দেশে গণটিকার ২য় ডোজ দেয়া শুরু আজ

জাতীয় দেশজুড়ে স্বাস্থ্য

কালের ছবি ডেস্ক: দেশব্যাপী গণটিকা কার্যক্রমের দ্বিতীয় ডোজের টিকা দেওয়া আজ থেকে শুরু হয়েছে। তবে যে কেন্দ্র থেকে টিকা গ্রহণকারীরা প্রথম ডোজ নিয়েছেন দ্বিতীয় ডোজও সেই একই কেন্দ্র থেকে নিতে হবে।

গতকাল সোমবার ( ৬ সেপ্টেম্বর) বিকেলে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এ তথ্য নিশ্চিত করেন। টিকাদান কার্যক্রম শুরুর প্রথম দুই ঘণ্টা শুধু বয়স্ক ও নারীদের টিকা দেওয়া হবে বলে জানান তিনি।

ড. আহমদ কায়কাউস এর সভাপতিত্বে ভিডিও কনফারেন্সে আয়োজিত কোভিড-১৯ গণটিকা কার্যক্রমের ২য় ডোজ সংক্রান্ত সভার সিদ্ধান্ত অনুসারে, আজ থেকে দেশব্যাপী কোভিড-১৯ এর দ্বিতীয় ডোজ গণটিকা দান কর্মসূচি শুরু হচ্ছে। সব সিটি করপোরেশন এলাকায় আগস্টের ৭ ও ৮ তারিখে যারা প্রথম ডোজ টিকা নিয়েছিলেন তারা একই কেন্দ্রে আজ দ্বিতীয় ডোজ গ্রহণ করবেন।

অপরদিকে যারা আগস্ট ৯ ও ১০ তারিখে টিকা গ্রহণ করেছিলেন তারা ৮ সেপ্টেম্বর এবং যারা ১১ ও ১২ আগস্ট তারা ৯ সেপ্টেম্বর একই কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করবেন। সিটি করপোরেশনবহির্ভূত এলাকায় ৭ আগস্ট যারা যে কেন্দ্রে প্রথম ডোজ নিয়েছিলেন, প্রত্যেকেই একই কেন্দ্রে আজ দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করবেন।

কালের ছবি/ রাজীব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *