রুমায় প্রধানমন্ত্রীর দেওয়া ঘর থেকে বঞ্চিত হতে পারে গৃহহীনরা

অর্থনীতি জাতীয় দেশজুড়ে

 অংবাচিং মারমা, রুমা উপজেলা প্রতিনিধি: বাংলাদেশের পার্বত্য অঞ্চলে বান্দরবান সদর থেকে ৪৯ কিঃমি দুরে প্রাকৃতিক মনোরম পরিবেশে রুমা উপজেলা অবস্থিত। এই মনোরম পরিবেশে মুজিব শতবর্ষ উপলক্ষে ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ দান কর্মসূচি আওতায় মঙ্গলবার সকালে রুমা উপজেলা পরিষদের উপজেলা প্রশাসন স্হানীয় সাংবাদিকদের সাথে উন্মুক্ত সভা করা হয়েছে।

এতেই উপস্থিত ছিলেন রুমা উপজেলা পরিষদের চেয়ারম্যান উহ্লাচিং মারমা,রুমা উপজেলা ভাইস চেয়ারম্যান থাংখামলিয়াম বম,মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়ামিন হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা মোঃ আলী নুর,১ নং পাইন্দু ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উহ্লামং মারমা, ৪ নং গালেঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শৈউসাই মারমা, রুমা উপজেলা প্রেস ক্লাবের সভাপতি শৈহ্লাচিং মারমা ও রুমা উপজেলা কর্মরত সাংবাদিক প্রমূখ।

এসমই রুমা উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়ামিন হোসেন বলেন রুমা উপজেলা প্রত্যন্ত এলাকায় কাজ করতেই কঠিন চ্যালেজ্ঞ দায়িত্ব নিয়ে মুজিব শতবর্ষ উপলক্ষে ভুমিহীন গৃহহীন পরিবারের মাঝে গৃহ দান কর্মসূচী আওতায় প্রধানমন্ত্রীর উপহার দেওয়া প্রথম পর্যায়ের -৭০ টি ও ২য় পর্যায়ের -২২০ টি সহ মোট -২৯০ টি ঘর নির্মাণ করা হয়েছে ।

তিনি আরো বলেন রুমা উপজেলা বাসিদের জন্য মাননীয় প্রধানমন্ত্রী উপহার দেওয়া থেকে বঞ্চিত হয়ে পরবে। কারন বর্তমানে বাজার মুল্যে রুমা উপজেলা পর্যন্ত পরিবহন খরচ ১ টি ইঁটের ক্রয়ের মুল্য-১২ টাকা বালু মুল্য- ৬০ টাকা মজুরি মুল্য গুনতে হয় ৩৫ হাজার থেকে ৪০ হাজার টাকা তাই এই হিসাবে প্রতিটি ঘর নির্মাণ করতে যে খরচ হয় তা প্রাপ্ত বরাদ্দ দিয়ে বাস্তবায়ন করার সম্ভব নয় বলে জানিয়েছে।

 

কালের ছবি/ রাজীব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *