জিয়ার ডিএনএ টেষ্ট করতে হলে আরও অনেকেরই করতে হবে: ডা. জাফরুল্লাহ

জাতীয় দেশজুড়ে রাজনীতি

এসএম রাজীব: শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ডিএনএ (ডিঅক্সিরাইবোনিউক্লিক অ্যাসিড) টেস্ট করতে হলে দেশের আরো অনেক ব্যাক্তিকেই তার পরিচয় সনাক্ত করার জন্যে ডিএনএ টেস্ট করতে হবে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্যের ট্রাষ্টি ড: জাফরুল্লাহ চৌধুরী। বিএনপির প্রতিষ্ঠাতা মেজর জিয়াকে নিয়ে আওয়ামী লীগের পক্ষ থেকে কটুক্তির প্রতিবাদে তিনি এ মন্তব্য করেন।

মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে “বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশন” আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী, প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি, গণস্বাস্থ্য কেন্দ্র। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বাংলাদেশ সম্মিলিত পেশাজীবি পরিষদের আহব্বায়ক শওকত মাহমুদ প্রমুখ।

অনষ্ঠানে প্রধান আলোচক ছিলেন, এম আবদুল্লাহ সভাপতি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন। আলোচনা করেন, নুরুল আমিন রোকন মহাসচিব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন। সাবেক সাধারন মুহাম্মদ বাকের হোসাইন ও জাহাঙ্গীর আলম প্রধান।

“বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশন” আয়োজিত অনুষ্ঠানের মফিজুর রহমান লিলু’র সভাপতিত্বে ও জাকির হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্যে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, সত্য কথা বলতে বিন্দুমাত্র ভুল করবেন না। ভয় পাবেন না। রাস্তায় নামা ছাড়া এই সরকার হটানো যাবে না। তিনি বলেন, খালেদা জিয়া মুক্ত আছেন নাকি জেলে আছেন বলা যায় না। আসলে তিনি জেলে আছেন।

এসময়ে তিনি বলেন, আজকে যদি কেউ বলেন, বঙ্গবন্ধু টুঙ্গিপাড়ায় আছেন কি না? এটা ঠিক নয়। অবান্তর। ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ডিএনএ টেষ্ট করতে হলে তো আরও অনেকের ডিএনএ টেষ্ট করতে হবে। জয়ের ডিএনএ টেষ্ট করতে হবে।

বিশেষ অথিতির বক্তব্যে মাহমুদুর রহমান মান্না বলেন, এই সরকার কত যে মিথ্যাচার করছেন। কত যে নিলর্জ তারা। এরা মানুষ নয়, এদের মানবতা বলতে কিছু নেই। এরা শুধু নিজেরটা বোঝো।
শওকত মাহমুদ বলেন, এই সরকারের কর্মকান্ড আপনারা জানেন। দেশের মানুষ কত কষ্টে আছেন। তা বোজার উপায় নাই। প্রতিটি ক্ষেত্রে এদের অরাজকতা লক্ষ করা যায়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশনের ৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সকাল ১০ ঘটিকায় র‌্যালির মাধ্যমে সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজন অনুষ্ঠিত হয়।  অনুষ্ঠানের অতিথিরা “বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশন” এর ৭তম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কেটে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় প্রেসক্লাবে ও বিএফইউজে’র সাবেক সভাপতি শওকত মাহমুদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজে’র সভাপতি এম আব্দুল্লাহ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজে’র মহাসচিব নুরুল আমিন রোকন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজে’র সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মদ বাকের হোসাইন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজে’র সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, ডিইউজে’র সদস্য কালাম ফয়েজী, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ প্রদীপ কুমার পাল, দপ্তর সম্পাদক জাকির হোসেন জীবন, প্রচার সম্পাদক এস এম তাজুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক জিয়াউর রহমান, তথ্য ও গবেষণা সম্পাদক রাসেল আহমেদ প্রমুখ।

 

কালের ছবি/রাজীব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *