সাংবাদিক রুহুল আমিনের মুক্তির দাবীতে রাজধানীতে মানববন্ধন

আইন আদালত জাতীয় তথ্যপ্রযুক্তি দেশজুড়ে

এসএম রাজীব: বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি সাংবাদিক রুহুল আমিনের বিরুদ্ধে দায়েরকৃত তথ্য প্রযুক্তি আইনের মামলা প্রত্যাহার ও তাকে মুক্তির দাবিতে রাজধানীতে মানববন্ধন করেছে সাংবাদিক নেতারা।

সোমবার (৩০ আগস্ট) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করেন বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সদস্যরা ।

মানববন্ধনে সাংবাদিক নেতারা রুহুল আমিনকে অবিলম্বে মুক্তির দাবি জানান এবং যদি মুক্তি না দেয়া হয় তাহলে দেশব্যাপি কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন ।এসময় তারা আরো বলেন, দীর্ঘ এক বছর ধরে সাংবাদিক রুহুল আমিন গাজিকে অন্যায় ভাবে কারাগারে আটক রাখা হয়েছে । তাকে আটক রাখার একটাই কারন আর তাহলো সরকারের অনিয়ম দুর্নীতির চিত্র তুলে ধরা।

এসময় সাংবাদিক নেতারা আরো বলেন, সাংবাদিকদের নির্যাতন করে তাদের মুক্ত চিন্তাকে দমন করা যাবে না। তাই সাংবাদিক রুহুল আমিনসহ সকল সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা তথ্যপ্রযুক্তির মামলা প্রত্যাহার করে তাদের মৃক্তি দিতে হবে এবং সেই সাথে দেশে সাংবাদিক নির্যাতন বন্ধ করে তাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

মানববন্ধনে অংশ নিয়ে বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সাংবাদিক রুহুল আমিন একজন বীর মুক্তিযোদ্ধা আর সরকার মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধাশীল তাহলে কেন তাকে জেলে থাকতে হবে। তাকে জেলে থাকার একটাই কারণ তিনি সত্য কথা বলেন এবং তিনি ক্ষুরধারারর লেখনী। আর লেখনী যদি ক্ষুর ধারার হয় তাহলে সে সরকারের অন্যায়ের সমালোচনা করবেই । আর এর জন্যেই তাকে জেলে যেতে হয়েছে।

এসময় তিনি আরো বলেন, আজকে এই ফ্যাসিবাদ সরকার দেশের একপ্রান্ত থেকে আরেক প্রান্ত পর্যন্ত নিপীড়ন শুরু করেছে। আর যারা এই নিপীড়নের বিরুদ্ধে কথা বলছে তারা জেলে যাচ্ছে। অথচ সমাজে যারা লুটপাট করছে, ব্যাংকের টাকা লুট করছে তারা দিব্যি বাহিরে ঘুরে বেড়াচ্ছে সরকারের ছায়া তলে।এসময় তিনি রুহুল আমিনসহ সকল সাংবাদিকের মুক্তির দাবী জানান এবং তথ্যপ্রযুক্তি আইন বাতিলের দাবী জানান ।

 

কালের ছবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *