মোরেলগঞ্জে রোপনকৃত জমির ধান কাটায় মামলা

অর্থনীতি আইন আদালত জাতীয় দেশজুড়ে

শেখ সাইফুল ইসলাম,বাগেরহাট: বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নে জমি দখলের চেষ্টায় রোপনকৃত জমির ধান কর্তন করে ক্ষতিসাধন করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বাগেরহাট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে রবিবার মামলা দায়ের হয়েছে।

অভিযোগে জানা গেছে, জিউধরা মৌজার এসএ ১০৮ নং খতিয়ানের ৬০৮ ও ৬৮১ দাগের দশমিক ৫৭ একর জমি ২০০৪ সালে কবলামূলে ক্রয় করে ভোগ দখলে আছেন আমুরবুনিয়া গ্রামে প্রবাসী শাহাদাত পাহলান । প্রবাসে থাকাকালীন তার ভাই ওয়াদুদ পাহলান তার জমি দেখভাল করেন। কিন্তু এ জমির প্রতি লোলুপ দৃষ্টি পড়ে পশ্চিম গুলিশখালী গ্রামের আনোয়ার হোসেন ও ছেলে শহিদুল ইসলামের । এরা শাহাদাত পাহলান ভোগদখলীয় জমি জোর পূর্বক দখল করার চেষ্টা ও জীবন নাশের হুমকি-ধামকি দেয়।

এর প্রেক্ষিতে তাদের বিরুদ্ধে বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট্র আদালতে ১৪৪ ধারায় মামলা দায়ের করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে শহিদুল ইসলামের নেতৃত্বে কতিপয় দুর্বৃত্ত রোপনকৃত জমিতে অনাধিকার প্রবেশ করে রোপনকৃত জমির ধানগাছ কর্তন করে ৫০ হাজার টাকার ক্ষতিসাধন করে।

থানা পুলিশের পরামর্শে প্রবাসী শাহাদাত পাহলান ভাই ওয়াদুদ পাহলান বাদি হয়ে বাগেরহাট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে শহিদুল ইসলাম ও পিতা আনোয়ার হোসেন সহ নামীয় ৪জন ও অজ্ঞাতনামা ১০/১১ জনকে আসামী করে মামলা দায়ের করেন।

 

কালের ছবি/ রাজীব

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *