মান্দায় জমি সংক্রান্ত বিরােধে দােকানে লুটপাট

আইন আদালত জাতীয় দেশজুড়ে
আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় দোকানঘরের জমি সংক্রান্ত বিরোধে এক ব্যাবসায়ীকে মিথ্যা মামলায় জড়িয়ে  ৮ লক্ষাধিক টাকার মালামাল লুটপাট করে নিয়ে যাওয়ার অভিযােগ উঠেছে প্রতিপক্ষের লােকজনের  বিরুদ্ধে।
শরীরমােড় দােকানঘরের সাড়ে ৬ শতক কবলাকৃত জমি নিয়ে একই গ্রামের প্রতিপক্ষ মৃত ময়েজ সরদারের ছেলে আবুল হােসেন সরদার গংদের সাথে দীর্ঘদিন যাবৎ বিরােধ চলে আসছিল। ঘটনাটি ঘটেছে উপজেলার মৈনম ইউনিয়নের শরীরমােড় নামক স্থানে।
এঘটনায়  গত কয়েকদিন পরিয়ে গেলেও স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে উল্লেখযােগ্য কােন পদক্ষেপ গ্রহণ না করায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
ভূক্তভােগী দােকান মালিক হবিবর রহমানের ছেলে হেলাল উদ্দিন সরদার, অভিযােগ করে বলেন যে, বিবাদমান দােকান ঘরের জায়গাটি নিয়ে আদালতে একাধিক মামলা চলমান থাকা সত্বেও ৫ লক্ষ টাকা চাঁদা না দেওয়ায় বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য স্থানীয় একটি প্রভাবশালী মহল উঠেপরে লেগেছেন ।
এরই জের ধরে প্রতিপক্ষের আবুল হােসেন, ময়নুল ইসলাম, আইনুল ইসলাম, তমেজ উদ্দিন ভােলা, হাফিজুল ইসলাম, বজলু, রাফি, মােকলেছারসহ প্রায় অর্ধশতাধিক ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী তাদেরকে অবিনব কায়দায় ক্ষতিগ্রস্ত করতেই মুদিখানাসহ চায়ের দােকানের যাবতীয় মালামাল লুটপাট কর নিয়ে গেছেন  বলে তার অভিযােগ।
তবে প্রতিপক্ষের আবুল হােসনসহ অন্যান্যরা তাদের বিরুদ্ধে আনীত এসব অভিযােগ অস্বীকার করেন।
মান্দা থানার  অফিসার ইনচার্জ (ওসি)  শাহিনুর রহমান বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কােন অভিযােগ পাওয়া যায়নি। তবে লিখিত অভিযােগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
কালের ছবি/ রাজীব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *