থানচিতে লীন প্রকল্পে বার্ষিক কর্মপরিকল্পনা চুড়ান্তকরণ সভা

অর্থনীতি জাতীয় দেশজুড়ে
চিংথোয়াই অং মার্মা, থানচি (বান্দরবান) প্রতিনিধিঃ বান্দরবানে থানচিতে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির লীন প্রকল্পে বার্ষিক কর্মপরিকল্পনা (২০২১-২০২২) চুড়ান্তকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২৫ আগস্ট) সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি (ইউএনসিসি) ও লিডারশীপ টু এনসিউর এনইকুয়েট নিউট্রিশন (লীন) প্রকল্পের সহযোগীতায় থানচি উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি আয়োজনে পুষ্টি সমন্বয় কমিটির বার্ষিক কর্মপরিকল্পনা চুড়ান্তকরণ সভা অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত আছেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা (পকশৈ), মহিলা ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পা কর্মকর্তা ডাঃ মোঃ ওয়াহিদুজ্জামান মুরাদ, থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নূর মোহাম্মদ, প্রেস ক্লাবের সভাপতি মংবোওয়াংচিং মারমা (অনুপম) প্রমূখ।
এছাড়াও লীন প্রকল্পে তিন পার্বত্য জেলা (টিসি) প্লাপন সরকার, লীন প্রকল্পে (ইউসি) খ্রিষ্টফার রিতন আসাম, পেসিলিটেটর নিউট্রিশন এ্যান ওয়াশ রূপেন ত্রিপুরা, পেসিলিটেটর এমএ এ্যান সিএম খোকন চাকমাসহ উপজেলা সরকারি-বেসরকারি দপ্তরে ও বিভিন্ন এনজিও প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।
লীন প্রকল্পে তিন পার্বত্য জেলা (টিসি) প্লাপন সরকার সাংবাদিকদের বলেন, এই লীন প্রকল্পে তিন পার্বত্য জেলা এবং ১৯টি উপজেলা ও ৭৮টি ইউনিয়নের বাস্তবায়নে কাজ চলমান আছে।
তিনি আরো বলেন, বান্দরবানে ৫টি উপজেলায় ১৯টি ইউনিয়নের মা, শিশু ও কিশোর কিশোরী, গর্ভবতী ও দুদ্ধাদানকারী মহিলা, ৫ বছরে নিচে শিশুর, কিশোর কিশোরী ক্লাব গঠনসহ ইউনিয়ন পর্যায়ে ক্ষুদ্র কৃষক, সরবরাহকারী, ক্রেতা এবং সরকারী সেবা এজেপির কাজ কর্মে ক্ষুদ্র কৃষকদের বাজারে প্রবেশ এবং সফলভাবে কাজ করার ক্ষেত্রে সরকার সহায়তা ও পাবিলিক প্রাইভেট পার্টনারশিপ প্রতিষ্ঠিত করা হবে।
কালের ছবি/রাজিব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *