সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে আশুলিয়ায় বিএমএসএফ মানববন্ধন

আইন আদালত জাতীয় দেশজুড়ে

ইউসুফ আলী খান, আশুলিয়া বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ এর কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ সভাপতি ও বাংলাদেশ প্রতিদিন পত্রিকার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের প্রধান জাতীয় পুরস্কারপ্রাপ্ত সাংবাদিক সাইদুর রহমান রিমন, বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজাম, কালের কন্ঠ পত্রিকার সম্পাদকসহ ১১ জনের বিরুদ্ধে ষড়যন্ত্র মুলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বুধবার ২৫ আগস্ট বেলা ১২ টা থেকে শুরু করে ঘন্টাব্যাপী সাভার জাতীয় স্মৃতিসৌধের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) আশুলিয়া থানা কমিটির উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় সারাদেশে একযোগে এ কর্মসূচি পালন করা হয়। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ এর আশুলিয়া থানা কমিটির আহ্বায়ক মোঃ ইয়াছিন এর সভাপতিত্বে ও বাংলাদেশ জার্নাল এর সাভার উপজেলা প্রতিনিধি সোহেল রানার সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রতিদিন এর সাভার উপজেলা প্রতিনিধি নাজমুল হুদা, দৈনিক সময় বায়ান্ন পত্রিকার সম্পাদক ও প্রকাশক শম্ভু চন্দ্র সরকার, মফস্বল সম্পাদক মোঃ ইউসুফ আলী খান, বাংলাদেশ প্রেসক্লাব আশুলিয়া থানা কমিটির সভাপতি মোঃ বাবুল আহমেদ, সাধারণ সম্পাদক মোঃ আকরাম সরদার ।

এছারাও আরো উপস্থিত ছিলেন, কাশিমপুর প্রেসক্লাবের সাবেক প্রতিষ্ঠাতা আমজাদ হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মারুফ হোসেন, আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি এম এ হান্নান, এশিয়ান টিভির ঢাকা উত্তর ও পশ্চিম এর স্টাফ রিপোর্টার নাসিম খান, আশুলিয়া প্রেসক্লাবের সদস্য ও চ্যানেল এস এর আশুলিয়া প্রতিনিধি মৃদুল ধর ভাবন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ এর কেন্দ্রীয় কমিটির আপ্যায়ন বিষয়ক সম্পাদক মোঃ আলী, মহিলা বিষয়ক সম্পাদক নাসিমা আক্তার আশা দৈনিক সমাচার বার্তার স্টাফ রিপোর্টার মোহাম্মদ আলী সিমান্তসহ সাভার, আশুলিয়া এবং কাশিমপুর এলাকায় বিভিন্ন মিডিয়ার কর্মরত সাংবাদিকগন।

এসময় বক্তারা বলেন সাংবাদিক সাইদুর রহমান রিমন একজন বিচক্ষণ সাংবাদিক। তাকে সহ ১১ জন্য সাংবাদিক এর বিরুদ্ধে যে ষড়যন্ত্র মুলক মিথ্যা মামলা করা হয়েছে আমার এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সাথে সংসদের হুইপ যে ৫০০ কোটি টাকার মানহানি মামলা করেছেন তিনি একসময় বিএনপি রাজনীতি করতেন। পরে তিনি আওয়ামীলীগে যোগ দিয়ে নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি এতো তাড়াতাড়ি কি ভাবে এতো টাকার মালিক হয়েছেন তা খতিয়ে দেখার জন্য সরকারের প্রতি জোর দাবী জানান।

উল্লেখ্য যে গত ১৮ আগস্ট চট্টগ্রামে হুইপ শামসুল হক চৌধুরী তার দুর্নীতি ডাকতে বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজাম, কালের কন্ঠের সম্পাদক ইমদাদুল হক, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ এর কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও বাংলাদেশ প্রতিদিন পত্রিকা ক্রাইম ইনভেস্টিগেশনের প্রধান জাতীয় পুরস্কার প্রাপ্ত সাংবাদিক সাইদুর রহমান রিমনসহ ১১ জনের বিরুদ্ধে ষড়যন্ত্র মুলক মিথ্যা মামলা করেন। ইতিমধ্যে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ এর কেন্দ্রীয় সভাপতি শহিদুল ইসলাম পাইলট ও বিপ্লবী সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর স্বাক্ষরিত মিথ্যা মামলাটি প্রত্যাহার করার জন্য একটি প্রঞ্জাপন জারী করা হয়। কিন্তু মামলাটি প্রত্যাহার না করায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ এর কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় সারাদেশে একযোগে মানববন্ধন ও প্রতিবাদ সভার সভার আয়োজন করা হয়।

কালের ছবি/ রাজীব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *