বরিশালের সেই ইউএনও ওসির বিরুদ্ধে মামলা

আইন আদালত জাতীয় রাজনীতি

নিউজ ডেস্কঃ  হামলা ও সংঘর্ষের ঘটনায় এবার বরিশালের ইউএনও মুনিবুর রহমানের বিরুদ্ধে আদালতে দুই মামলা করা হয়েছে। এছাড়াও আসামির তালিকায় রয়েছেন কোতোয়ালি থানায় ওসি এবং ইউএনওর বাস ভবনের আনসাররা।

রবিবার (২২ আগস্ট) প্যানেল মেয়র ও সিটি রাজস্ব কর্মকর্তা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে এ মামলা দুটি দায়ের করেন। এছাড়া গ্রেপ্তার আওয়ামী লীগের ২১ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করেছেন আদালত।

এর আগে বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সরকারি বাসভবনে হামলা ও সংঘর্ষের সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে প্রধান আসামি করে দুই মামলা করা হয়েছে। মামলা দুটির অভিযোগপত্র আদালত গ্রহণ করলে আইন অনুযায়ী মেয়র সাময়িক বরখাস্ত হতে পারেন।

গত বুধবার (১৮ আগস্ট) রাতে ব্যানার অপসারণকে কেন্দ্র করে বরিশালে পুলিশ, আনসার ও স্থানীয় ছাত্রলীগ সদস্যদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। অভিযোগ উঠেছে, ওই রাতে ইউএনওর সরকারি বাসভবনে হামলা চালায় স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগ নেতাকর্মী ও সিটি করপোরেশনের কর্মকর্তারা। এ সময় গুলির ঘটনায় আহত হন অনেকে।

এ ঘটনায় গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে মেয়র সাদিক আব্দুল্লাহকে গ্রেপ্তার করার দাবি জানিয়েছে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন (বিএএসএ)।

তবে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের দাবি, ব্যানার অপসারণ করতে গিয়ে সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা ইউএনওর বাধার মুখে পড়েন। ইউএনও সবার সঙ্গে দুর্ব্যবহার করতে থাকেন। পরিস্থিতি শান্ত করতে সেখানে যান মেয়র। তাকে লক্ষ্য করে গুলি ছোড়েন ইউএনও।

বৃহস্পতিবার বরিশালে সেরনিয়াবাত ভবনে এক সংবাদ সম্মেলনে বরিশাল সিটি করপোরেশনের প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু এ অভিযোগ করে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

 

কালের ছবি/ রাজীব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *