দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে রাজধানীতে মানববন্ধন

জাতীয়

জাতীয় ডেস্কঃ ডিইউজে’র সদস্য হুমায়ুন কবির এবং জিয়াউর রহমানের বিরুদ্ধে ভোলার সদর চীফ জুডিসিয়াল আদালতে মিথ্যা ও হয়রানীমূলক মামলা দায়ের করার প্রতিবাদে রাজধানীতে মানববন্ধন করেছেন সাংবাদিক নেতারা।

আজ রোববার (২২ আগস্ট) দুপুর ২টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশনের (বিআরজেএফ) উদ্যোগে এ মানববন্ধনের অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বিআরজেএফ’র ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকির হোসেনের সঞ্চালনায় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে মিথ্যা ও হয়রানীমূলক মামলা প্রত্যাহার করতে হবে এবং ভুমিদস্যু, জলদস্যু, বালুদস্যুদের বিরুদ্ধে স্থানীয় প্রশাসন ব্যবস্থা গ্রহণ না করিলে আগামীতে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। সাংবাদিকদের শীর্ষ সংগঠন ও সাংবাদিক সমাজ নির্বিক সাংবাদিক হুমায়ুন কবির ও জিয়াউর রহমানের পাশে আছে এবং থাকাবে।

মানববন্ধনে অন্যান্নের মধ্যে বক্তব্য রাখেন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)’র সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)’র সভাপতি মুরসালিন নোমানী, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, বিএফইউজের সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম, প্রচার সম্পাদক মাহমুদ হাসান প্রমৃখ।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক এবং বিএফইউজের সাবেক সভাপতি শওকত মাহমুদ বলেন, অবিলম্বে মিথ্যা ও হয়রানীমূলক মামলা প্রত্যাহার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান। অন্যথায় সাংবাদিক সমাজ কঠোর ও কঠিন কর্মসূচি দিতে বাধ্য হব।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র সভাপতি এম আব্দুল্লাহ বলেন, এই দুর্নীতিবাজদের বিরুদ্ধে কিছু লেখা যাবে না, এই দুর্নীতিবাজদের আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে সরকার। অবিলম্বে বালুদস্যু, দুর্নীতিবাজ, টেন্ডারবাজ এই মামলা প্রত্যাহার করে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। সাংবাদিকদের শীর্ষ সংগঠন ও সাংবাদিক সমাজ নির্বিক সাংবাদিক হুমায়ুন কবির ও জিয়াউর রহমানের পাশে থাকবে।

বিএফইউজের মহাসচিব নুরুল আমিন রোকন বলেন, অবিলম্বে মিথ্যা ও হয়রানীমূলক মামলা প্রত্যাহার করতে হবে এবং ভুমিদস্যু, জলদস্যু, বালুদস্যুদের বিরুদ্ধে স্থানীয় প্রশাসন ব্যবস্থা গ্রহণ না করিলে আগামীতে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী বলেন, সাংবাদিক হুমায়ুন কবির ও সাংবাদিক জিয়াউর রহামানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার এবং মামলাকারীর বিরুদ্ধে প্রশাসনের আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

উল্লেখ্য, ভোলা জেলা সংলগ্ন মেঘনা নদী থেকে বালু উত্তোলন বন্ধ রাখতে উচ্চ আদালতে নিষেধাজ্ঞ সত্বেও অবৈধভাবে বালু উত্তোলন করার খবর প্রকাশ করায় স্থানীয় চিহ্নিত সন্ত্রাসী ও বালুদস্যু জহুরুল ইসলাম নকীব ভোলার আদালতে সাংবাদিক হুমায়ুন কবির ও সাংবাদিক জিয়াউর রহামানের বিরুদ্ধে মামলা করেন।

কালের ছবি/ রাজীব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *