যত দ্রুত সম্ভব আফগান ক্রিকেট দল উড়াল দেবে

Sports বিশ্বজুড়ে রাজনীতি

স্পোর্টস ডেস্কঃ আফগানিস্থানের ক্ষমতা তালেবানের হাতে চলে যাওয়াকে দুঃস্বপ্ন হিসেবে দেখছেন দেশটির ক্রীড়ামোদীরা। বিশেষ করে আন্তর্জাতিক পরিসরে দেশটির ক্রিকেটের উড়ন্ত গতি থেমে যাবে কিনা সেই দুশ্চিন্তা ভর করেছে ক্রিকেটযোদ্ধাদের মনে।

সেপ্টেম্বরে শ্রীলংকায় পাকিস্থান সিরিজ নিয়ে অনিশ্চয়তার আভাস পাওয়া যাচ্ছিল। আফগান অনুর্ধ্ব -১৯ দলের বাংলাদেশ সফর নিয়েও শঙ্কা জেগেছিল।

কিন্তু এখন পর্যন্ত যা দেখা যাচ্ছে, নিজস্ব গতিতেই চলছে আফগানিস্থানের ক্রিকেট। কাবুলেই অনুশীলন করেছে আফগান জাতীয় দলের ক্রিকেটাররা ইতোমধ্যে শ্রীলংকার সাবেক ওপেনার আভিস্কা গুণাবর্ধনেকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে আফগানিস্থান ক্রিকেট বোর্ড (এসিবি)।

এবার পাকিস্থাান সিরিজ নিয়ে অনিশ্চয়তার সুতো ছিড়ে দিলেন আফগানিস্থান ক্রিকেট বোর্ডের (এসিবি) প্রধান নির্বাহী হামিদ শিনওয়ারি। জানালেন, আগামী ৪ দিনের মধ্যে শ্রীলংকার উদ্দেশে দেশ ছাড়বে দল।

হামিদ শিনওয়ারি ইএসপিএনক্রিকইনফোকে বৃহস্পতিবার বলেন, ‘ক্রিকেট সংশ্লিষ্ট সবকিছু ভালোভাবেই চলছে। আমরা বোর্ডে (এসিবি) যাচ্ছি। শ্রীলংকায় পাকিস্থাান সিরিজের জন্য ক্রিকেট দল প্রস্তুতি নিচ্ছে। এই সফর নিশ্চিত হতে চলেছে। যত দ্রুত সম্ভব শ্রীলঙ্কায় দল পাঠাতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। একটু সমস্যা রয়েছে যদিও। কারণ আফগানিস্থানে হঠাৎ এই পরিবর্তিত পরিস্থিতিতে বিমান চলাচল বন্ধ এখন। চালু হলেই আমরা ার যত দ্রুত সম্ভব ক্রিকেটয়ে উড়াল দেব আমরা। আমরা আশা করছি, আগামী চার দিনের মধ্যে দল দেশ ছাড়বে। শ্রীলংকা ক্রিকেট ও পিসিবিকে আমরা সবকিছু জানিয়েছি এবং তারাও প্রস্তুত। আমাদের সিরিজটি আয়োজন করার জন্য এসএলসির প্রতি আমরা কৃতজ্ঞ। কাবুলে ছেলেরা একসঙ্গে আছে এবং তারা সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছে।’

আগামী ৩ সেপ্টেম্বর শুরু হওয়ার কথা আফগানিস্থান-পাকিস্থানের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। শ্রীলঙ্কায় পৌঁছে দুই দলকেই থাকতে হবে তিন দিনের আইসোলেশনে।

এদিকে জ্যামাইকায় দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লড়ছে পাকিস্থান। ম্যাচ শেষেই শ্রীলংকার উদ্দেশে রওনা দেবে বাবর আজমের জ।

কালের ছবি/ রাজীব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *