২৪ ঘন্টায় ২৭০ ডেঙ্গু রোগী, শুধু ঢাকায় ২৪০

জাতীয় দেশজুড়ে

জাতীয় ডেসকঃ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরো ২৭০ জন ডেঙ্গু রোগী ভর্তি হযেছেন। এদের মধ্যে শুধু রাজধানীর হাসপাতালেই ২৪০ ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। বাকি ৩০ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হন।

এ নিয়ে সারাদেশের হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা এক হাজার ২৩৮ জন দাড়ালো। তাদের মধ্যে এক হাজার ১৪৫ জন ঢাকার হাসপাতালে এবং ঢাকার বাইরে ৯৩ জন ভর্তি ইকেকেব।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ২৭০ জনের মধ্যে রাজধানী ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৮৩ জন ও বেসরকারি হাসপাতালে ১৫৭ জনসহ মোট ২৭০ জন ভর্তি হন।

অন্যদিকে, ঢাকার বাইরের ৩০ জন রোগীর মধ্যে ঢাকা বিভাগের (মহানগর ছাড়া) ১৭ জন, চট্টগ্রামের পাঁচজন, খুলনায় দুইজন, রাজশাহী বিভাগে একজন এবং বরিশাল বিভাগে দুইজন ভর্তি হন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে বৃহস্পতিবার (১৯ আগস্ট) পর্যন্ত রাজধানীসহ সারাদেশে সর্বমোট সাত হাজার ২৫১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচ হাজার ৯৮২ জন রোগী।

জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন এবং ১৯ আগস্ট পর্যন্ত চার হাজার ৫৯৩ জন রোগী ভর্তি হন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৯ আগস্ট পর্যন্ত ৩১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে জুলাই মাসে ১২ জন ও আগস্টে ১৯ জন মারা হভব।

কালের ছবি /রাজীব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *