ব্যারিস্টার ইমাম হাসান-এর খাদ্য সামগ্রী বিতরণ

জাতীয় দেশজুড়ে ধর্ম বিশ্বজুড়ে স্বাস্থ্য

 

ইউসুফ আলী খান : স্টাফ রিপোর্টার

বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশও বাড়ছে মহামারী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। করোনাভাইরাসের কারণে একদিকে যেমন জনজীবনে নেমে এসেছে হতাশা ঠিক তেমনি দেশের অর্থনীতিতে নেমে এসেছে মন্দাভাব। দেশের অর্থনীতির চাকা সচল রাখার জন্য সরকার শর্তসাপেক্ষে তুলে নিয়েছেন দেশের লকডাউন।করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক দলগুলোসহ বেসরকারি সংস্থা গুলো কাজ করে যাচ্ছে প্রতিদিন।

 

এরই ধারাবাহিকতা বৃহস্পতিবার( ১২ আগষ্ট) সকাল ১১টায় ঢাকার শিল্পাঞ্চল আশুলিয়ার উত্তর গাজীরচট আলীয়া মাদ্রাসা মাঠে অসহায় কর্মহীনদের মাঝে জীবাণুনাশক স্প্রে ও মাক্স এবং খাদ্য সামগ্রী বিতরণ করেন ব্যারিস্টার ইমাম হাসান ভূঁইয়া। বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এর দিকনির্দেশনায় সামাজিক দুরত্ব বজায় রেখে ব্যারিস্টার ইমাম হাসান ভূঁইয়া তার নিজস্ব অর্থায়নে প্রায় ৩০০ অসহায় কর্মহীন পরিবারকে এ খাদ্য সহয়তা ও মাস্ক দিয়ে থাকেন।

 

এসময় তিনি বলেন,মহামারী করোনা পরিস্থিতির শুরু থেকেই আমি মানুষকে সচেতনতা করার লক্ষ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিয়মিত ভিডিও বার্তা প্রদান, সচেতনতামুলক ভিডিও সভা সেমিনার, অনলাইনে টকশো, মসজিদে মসজিদে মাইকিং করে আসছি। এছাড়া বিনামূল্যে মাস্ক বিতরণ, হ্যান্ড সেনিটাইজার বিতরণ, দরিদ্র মানুষের মাঝে রাতের আঁধারে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া, করোনায় মৃত ব্যক্তির লাশ বাড়ীতে পৌঁছে দেওয়া , করোনা টিকা সম্পর্কে মানুষকে সচেতনতা বৃদ্ধি সহ বিনা মুল্যে করোনা টিকা রেজিষ্ট্রেশন করাসহ বিভিন্ন ভাবে অসহায় কর্মহীন মানুষের পাশে আছি এবং ভবিষ্যতে থাকবো।

 

সেই ধারাবাহিকতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের মৃত্যু বার্ষিকীকে ( ১৫ জাতীয় শোক দিবস) সামনে রেখে জাতির জনক বঙ্গবন্ধুসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে করোনা মহামারীতে ৩০০ পরিবারের মাঝে খাদ্য সহয়তা প্রদান করে থাকি। আগামীতেও আমি যত দিন বেঁচে থাকি এবং আল্লাহ পাক আমাকে যতদিন সুস্থ রাখেন আমি অসহায় মানুষের পাশে থেকে তাদের সেবা করে যাবো ইনশাআল্লাহ।

খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি প্রবীণ আওয়ামী লীগ নেতা আলহাজ্ব আব্দুল আউয়াল ভূঁইয়া তার ছেলে ব্যারিস্টার ইমাম হাসান ভূঁইয়ার জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করে বলেন, আপনারা যারা অসহায় কর্মহীন কোন কাজকর্ম করতে পারেন না তারা আমার ছেলের সাথে যোগাযোগ করবেন। তার যতটুকু সম্ভব আপনাদের পাশে থেকে সহযোগিতা করবে ইনশাআল্লাহ। শুধু তাই নয় সে সপ্তাহে একদিন গরীব অসহায় মানুষকে বিনা মূল্যে আইনি পরামর্শও দিয়ে থাকে।

আলহাজ্ব ডাঃ মোঃ ইমারত হোসেন ভুঁইয়ার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্যারিস্টার ইমাম হাসান ভূঁইয়া পিতা প্রবীণ আওয়ামী লীগের নেতা আলহাজ্ব মোঃ আব্দুল আউয়াল ভূঁইয়া। স্টার ভিলেজে ডক্টর’স ফার্মেসী ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির মহাসচিব ( সমগ্র বাংলাদেশ) মোঃ জাহিদ হাসান শিকদারের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, আশুলিয়া থানা আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি আরিফুল ইসলাম আরিফ, আশুলিয়া প্রেসক্লাবের সহ সভাপতি মেহেদী হাসান মিঠু, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম লিটন, সাবেক সাংগঠনিক সম্পাদক খোকা মোহাম্মদ চৌধুরী, বাংলা টিভির আশুলিয়া প্রতিনিধি খন্দকার আলমগীর হোসেন নীরব, বিশিষ্ট সমাজসেবক ও দানশীল আলহাজ্ব মোঃ ফজলুর হক ওরফে ফজল ভুঁইয়া, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সাভার আশুলিয়ার বিভিন্ন গণমাধ্যম ব্যক্তিত্ব। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ ১৫ আগষ্টের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে ও বাংলাদেশসহ বিশ্বের সকল দেশের মানুষকে করোনা মুক্ত রাখার জন্য আল্লাহ পাকের কাছে দোয়া চেয়ে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ভূইয়া পাড়া কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মোহাম্মদ আবু বক্কর সিদ্দিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *