মানোত্তীর্ন আইপিটিভি অনুমোদন পাবে: ড. হাসান মাহমুদ

আইন আদালত জাতীয় তথ্যপ্রযুক্তি দেশজুড়ে বিশ্বজুড়ে

 

কালের ছবি ডেস্ক: তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন মানোত্তীর্ন আইপি টিভির অনুমোদন দেয়া হবে। সেই সাথে  ব্যাঙের ছাতার মতো গজিয়ে ওঠা অনেক আইপি টিভির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।আজ  ৩০ জুলা্শই শুক্রবার দুপুরে ঢাকায় মন্ত্রীর সরকারি বাস ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

ড. হাসান মাহমুদ বলেন, ‘কিছু আইপি টিভি অনেক সময় গুজব রটানোতে যুক্ত হয়, অসত্য তথ্য পরিবেশন ও ভাঁড়ামোতে লিপ্ত হয়। আবার দেখা যায় অনুমোদন পাবার আগেই কেউ কেউ টেলিভিশন চ্যানেলের মতো অফিস খুলে বসেছে, জেলা প্রতিনিধি নিয়োগ দিচ্ছে। এ সকল বিষয়কে একটা নিয়ম-নীতির মধ্যে আনা প্রয়োজন।’সারাদেশব্যাপী ব্যাঙের ছাতার মতো আইপি টিভি খুলে যার যেমন ইচ্ছে তেমন করবে সেটা কখনও আইনসম্মত বা বাঞ্ছনীয় নয় উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, ভালো মানের আইপি টিভি অনুমোদন পাবে এবং যেগুলোর বিষয়ে নানা অভিযোগ আছে, সেগুলো খতিয়ে দেখে সহসাই ব্যবস্থা নেয়া হবে।

তথ্যমন্ত্রী জানান, মন্ত্রণালয় আইপি টিভিগুলোর কাছ থেকে রেজিস্ট্রেশনের জন্য দরখাস্ত আহবান করেছিল। প্রায় পাঁচ শতাধিক দরখাস্ত জমা পড়েছে এবং সেগুলো যাচাই-বাছাইয়ের কাজও আমরা গুছিয়ে এনেছি। যেগুলোর মান ভালো, সেগুলোর রেজিস্ট্রেশন দেয়া হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *