রাস্তায় গাড়ীর ভিড় বাড়ছে

অর্থনীতি জাতীয় দেশজুড়ে লাইফষ্টাইল

কালের ছবি প্রতিবেদক:রাজধানীর রাস্তায় ব্যক্তিগত গাড়ী ও রিক্সার উপস্থিতি বাড়তে শুরু করেছে। গত দু দিনের তুলনায় আজ (রোববার) ২৫ জুলাই রাস্তা ব্যস্ত হয়ে উঠতে শুরু করেছে।

একই সঙ্গে ‘জরুরি’ প্রয়োজনে ঘরের বাইরে আসা লোকজনের সংখ্যাও গত দুই দিনের তুলনায় আজ বেশি লক্ষ করা গেছে।

সপ্তাহের প্রথম দিন আজ রোববার সকালে উত্তরা, যাত্রাবাড়ী, গাবতলী, আগারগাঁও, মিরপুর, মোহাম্মদপুর, ফার্মগেট, গুলিস্তান, মতিঝিল, পল্টনসহ রাজধানীর বিভিন্ন এলাকার সড়কে রিকশা ও ব্যক্তিগত গাড়ির চাপ দেখা গেছে।

বিধিনিষেধ বাস্তবায়নে রাজধানীর সড়কগুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী টহল দিচ্ছে। তারা চেকপোস্ট বসিয়ে গাড়ি থামিয়ে বাইরে আসার কারণ জানতে চাইছে। ঢাকা জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রমও অব্যাহত আছে।

পুলিশের পাশাপাশি রাজধানীতে সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যরা বিধিনিষেধ বাস্তবায়নে তৎপর রয়েছেন।

করোনা সংক্রমণ কমাতে ১ থেকে ৭ জুলাই কঠোর বিধিনিষেধ আরোপ করে সরকার। পরে তা ১৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়। ঈদুল আজহার কারণে ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত কঠোর বিধিনিষেধ শিথিল হয়। ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোরতম বিধিনিষেধ আরোপ করে সরকার।

বিভিন্ন অজুহাতে ঘর থেকে বের হওয়ায় গতকাল শনিবার ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ৩৮৩ জনকে গ্রেপ্তার করেছে। ডিএমপির ভ্রাম্যমাণ আদালত ১৩৭ জনকে ৯৫ হাজার ২৩০ টাকা জরিমানা করেছেন। আর র‍্যাব ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২১২ জনকে ১ লাখ ৯১ হাজার ৪৭০ টাকা জরিমানা করেছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *