1. aminandbd@gmail.com : Aminul Islam : Aminul Islam
  2. rajib6850@gmail.com : Md. Rajib : Md. Rajib
  3. mrkarim121292@gmail.com : Leo Rezaul Karim : Leo Rezaul Karim
  4. zahidbdg@gmail.com : Zahidul Islam : Zahidul Islam
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:০৭ অপরাহ্ন

লিটার প্রতি যত টাকা কমতে পারে ডিজেল ও অকটেনের দাম

  • Update Time : রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ৪০ Time View

শিগগিরই জ্বালানী তেলের দাম কমানোর ইঙ্গিত দিয়েছেন বিদ্যুত প্রতিমন্ত্রী নসরুল হামিদ । তিনি বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে বাংলাদেশেও সমন্বয় করা হবে। বাংলাদেশ বিদ্যুত উন্নয়ন বোর্ড আয়োজিত এক ভার্চুয়াল আলোচনায় তিনি এ মন্তব্য করেন।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে আওয়ামী লীগের এক প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী জানিয়েছেন আসছে সেপ্টেম্বরের শুরুতেই ডিজেলের লিটার প্রতি দাম অন্তত ১০ টাকা করে কামানোর চিন্তা করছে সরকার।
এর আগে গত ৫ আগস্ট মধ্য রাতে জ্বালানি তেলের দাম বাড়ানোর কয়েক ঘন্টা আগে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ তেলের দাম বাড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন।

তিনি বলেন, ‘যেহেতু বিশ্ববাজারে জ্বালানির দাম ঊর্ধ্বমুখী, সেই জায়গায় আমাদের খুব চিন্তাভাবনা করতে হবে। এটার সরাসরি প্রভাব পড়ে জনগণের ওপর। ডিজেল, পেট্রল, অকটেন- এগুলো যেন একটা সহনীয় পর্যায়ে থাকে। দেশ ও দশের কথা চিন্তা করে আমরা একটা অ্যাডজাস্টমেন্টে যাব।’

গত ৫ আগস্ট মধ্য রাতে জ্বালানি তেলের দাম বাড়ায় সরকার। নতুন দাম অনুযায়ী- প্রতি লিটার ডিজেল ৮০ টাকা থেকে ৩৪ টাকা বেড়ে ১১৪ টাকা, কেরোসিন ৩৪ টাকা বেড়ে ১১৪ টাকা, অকটেন ৪৬ টাকা বেড়ে ১৩৫ টাকা এবং পেট্রল ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা করা হয়েছিল।

তখন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছিলো, সর্বশেষ ২০২১ সালের ৪ নভেম্বর ডিজেল ও কেরোসিনের দাম বাড়ানো হয়। সেই সময় এই দুই জ্বালানির দাম লিটারপ্রতি ৬৫ টাকা থেকে ১৫ টাকা বাড়িয়ে ৮০ টাকা করা হয়। ৮ মাসের ব্যবধানে আবার বাড়ানো হলো তেলের দাম। তবে ওই সময় পেট্রল আর অকটেনের দাম অপরিবর্তিত রাখা হয়েছিল। এবার সব ধরনের জ্বালানি তেলেরই দাম বাড়ানো হলো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
কপিরাইট © 2022 দৈনিক কালের ছবি
Design & Development By Md. Rajib