1. aminandbd@gmail.com : Aminul Islam : Aminul Islam
  2. rajib6850@gmail.com : Md. Rajib : Md. Rajib
  3. mrkarim121292@gmail.com : Leo Rezaul Karim : Leo Rezaul Karim
  4. zahidbdg@gmail.com : Zahidul Islam : Zahidul Islam
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১:৩৩ পূর্বাহ্ন

মানুষ কেন এত বর্বর হয়ে উঠছে!

  • Update Time : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ৯ Time View

গণমাধ্যমে চোখ বুলালেই দৈনন্দিন নানা অপরাধের খবর পাওয়া যায়। অপহরণ, ধর্ষণ যেন নিত্যনৈমিত্তিক ঘটনায় পরিণত হয়েছে বিশ্বজুড়ে। এতসব অপরাধের মাঝেও কিছু ঘটনা রয়েছে যেগুলো বর্বরতার সকল মাত্রা ছাড়িয়ে যায়। এবার এমনই একটি ঘটনা ঘটল ভারতের উত্তরপ্রদেশের মোরাদাবাদ এলাকায়।

সেখানে এক কিশোরীকে অপহরণ করে গণধর্ষণের পর তার পোশাক নিয়ে পালিয়ে গেছে অভিযুক্তরা। অবশেষে কোনও উপায় না পেয়ে নিরাবরণ হয়েই প্রায় দুই কিলোমিটার রাস্তা হেঁটে বাড়ি ফিরল ধর্ষিতা।

জানা গেছে, রাস্তায় বিবস্ত্র অবস্থায় অসহায় কিশোরীকে হাঁটতে দেখেও কেউই তাকে সাহায্যের জন্য এগিয়ে আসেনি। সকলে নীরব দর্শকের ভূমিকায় ছিলেন। কেউ কেউ আবার নিরাবরণ কিশোরীর ভিডিও তুলে নেটমাধ্যমে ছড়িয়েছেন। এই ঘটনার ভিডিও নেটমাধ্যমে ছড়িয়ে পড়তেই আলোড়ন পড়ে গিয়েছে ভারতজুড়ে।

 

এমন ঘটনা জানার পর আপনার মনে প্রশ্ন জাগতেই পারে- মানুষ কেন দিন দিন এত বর্বর হয়ে উঠছে?

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, দুই সপ্তাহ আগের ঘটনা এটি। সম্প্রতি সেই ঘটনার ভিডিও ভাইরাল হয়ে যায়।

মোরাদাবাদ পুলিশ জানিয়েছে, পাশের গ্রামে একটি মেলায় গিয়েছিল ১৫ বছরের ওই কিশোরী। সেখানে তাকে পাঁচ যুবক অপহরণ করে। তারপর তাকে গণধর্ষণ করা হয় বলে অভিযোগ। সেই সময় কিশোরীর চিৎকার শুনে ঘটনাস্থলে ছুটে যান এক গ্রামবাসী। ততক্ষণে কিশোরীর পোশাক নিয়ে ঘটনাস্থল থেকে চম্পট দেয় অভিযুক্তরা।

কিশোরীরের চাচা বলেছেন, “বাড়িতে যখন ফেরে ও, খুব রক্তক্ষরণ হচ্ছিল। বাড়ি ফিরে সব কথা জানায় আমাদের।”

কিশোরীর থেকে গোটা ঘটনা জানার পর পুলিশে অভিযোগ দায়ের করতে যান তার চাচা। কিন্তু, প্রথমে কোনও পদক্ষেপ নেওয়া হয়নি বলে অভিযোগ তার। এরপরই জেলা পুলিশ সুপারের দ্বারস্থ হন তিনি। গত ৭ সেপ্টেম্বর এই ঘটনায় এফআইআর দায়ের করা হয়।

অভিযুক্তদের পরিবারের সদস্যরা তাকে প্রাণে মারার হুমকি দিচ্ছেন বলে অভিযোগ করেছেন কিশোরীর চাচা- এ কথাও এফআইআরে উল্লেখ করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) সন্দীপ কুমার মীনা বলেছেন, “ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ডি, পকসো আইনে এফআইআর দায়ের করা হয়েছে। গত ১৫ সেপ্টেম্বর এক অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।” সূত্র: জিনিউজতেলেঙ্গানা টুডেফার্স্টপোস্টফ্রি প্রেস জার্নাল

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
কপিরাইট © 2022 দৈনিক কালের ছবি
Design & Development By Md. Rajib