1. aminandbd@gmail.com : Aminul Islam : Aminul Islam
  2. rajib6850@gmail.com : Md. Rajib : Md. Rajib
  3. mrkarim121292@gmail.com : Leo Rezaul Karim : Leo Rezaul Karim
  4. zahidbdg@gmail.com : Zahidul Islam : Zahidul Islam
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৭:৩৮ অপরাহ্ন

ফ্যাসিবাদী সরকার ১০ লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করেছে, গয়েশ্বর চন্দ্র রায়।

  • Update Time : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২
  • ২৪ Time View

২৪ সেপ্টেম্বর রোজ শনিবার সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাব জহুর হোসেন চৌধুরী হলে (২য় তলা) সোসাইটির ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে “গণতান্ত্রিক অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা” শীর্ষক সেমিনার, “শারিরীক প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও অসহায় মহিলাদের সেলাই মেশিন বিতরণ” স্যুভেনির প্রকাশ, মানবাধিকার রক্ষায় উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতি স্বরূপ “সিভিল রাইটস্ অ্যাওয়ার্ড-২০২২” প্রদান অনুষ্ঠিত হয়। সেমিনারে সংগঠনের চেয়ারম্যান জাকির হোসেনের সভাপতিত্বে ও সংঘঠনের নির্বাহী পরিচালক এস এম তাজুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ফ্যাসিবাদী সরকার রাষ্ট্রের বিভিন্ন সংস্থাকে ব্যবহার করে ১০ লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করেছে। ৫০ টাকার মাল ৫০০ টাকায় ক্রয় করে বালিশকান্ড, পর্দা কান্ডের মতো লুপাট করছে সরকার। দেশে বর্তমানে মানুষের অধিকার নেই। কারণ অধিকার বলতে গণতন্ত্র বোঝায়। যেদেশে গণতন্ত্র অনুপস্থিত, রাস্তায় নির্বিচারে গুলি করে মানুষ হত্যা হচ্ছে সেদেশে মানবাধিকার বলতে কিছুই থাকে না। দেশে গণতন্ত্র, আইনের শাসন, ন্যায় বিচার প্রতিষ্ঠা হলে মানবাধিকার প্রতিষ্ঠিত হয়। তিনি সাংবাদিকদের মাঝে ঐক্যমত দেখতে পাচ্ছেন না মন্তব্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, যারা সাংবাদিকতা পেশায় আছে তাদের মধ্যে একটা ঐক্যমত থাকা উচিত। সেই ঐক্যমত আমরা দেখতে পাচ্ছি না। তিনি বলেন, সাংবাদিকদের তো কোনো রাজনৈতিক দল থাকে না। তারা ক্ষমতায় যাওয়ার জন্য লড়াই করে না। সাংবাদিকরা কারো ক্ষমতায় থেকে নামানোর লড়াইও করে না। তাদের পেশাগত দায়িত্ব সাদাকে সাদা বলা, কালোকে কালো বলা। যা তিনি দেখেন, যা তিনি শোনেন সেটাই লেখেন।
অনুষ্ঠানে প্রধান বক্তা বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর সভাপতি এম আব্দুল্লাহ  বলেন, ফ্যাসিবাদ জেকে বসেছে। সংসদ নেই, গণতন্ত্র নেই। বর্তমানে বাকশালের প্রতিষ্ঠাতার কন্যা বাকশালের চেয়েও দমন-পীড়ন এর সীমা অনেক আগেই ছাড়িয়ে গেছে। গণমাধ্যমের উদাহরণ দিয়ে বলেন, শাওন নিহত হলো: কিভাবে জয় বাংলা স্লোগান দিয়ে গুলি ছুড়েছে তা সোস্যাল মিডিয়ায় দেখা গেছে। সেই সংবাদটি জাতীয় দৈনিক প্রকাশ করেছে শাওন মারা গেছে তার পিছন থেকে বিএনপির লোকের আঘাতের কারনে। ২০১০ সালে গণমাধ্যমের উপর যেমন আঘাত আসে, যথা সময়ে সবাই প্রতিবাদ করলে ২৫০টি গণমাধ্যম বন্ধ করা সরকারের পক্ষে সম্ভব হতো না। বর্তমানে বাংলাদেশে এই ফ্যাসিবাদী কায়দায় শাসনের কারণে সিভিল রাইট্স পদদলিত করা হয়েছে।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি কবি হাসান হাফিজ, বিএফইউজের মহাসচিব নুরুল আমিন রোকন, সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশনের সাবেক ভাইস প্রেসিডেন্ট এড. ড. মোঃ গোলাম রহমান ভূইয়া, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, ডিইউজে সিনিয়র সদস্য ও সাবেক ছাত্রনেতা তালুকদার রুমি, মুক্তিযুদ্ধের প্রজন্ম এর সভাপতি কালাম ফয়েজী। আরো বক্তব্য রাখেন, সংগঠনের ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মনিরুজ্জামান দেওয়ান মানিক, সিপিআর’র সভাপতি কবির হোসেন টিটু, পরিচালক হুমায়ুন কবির, প্রদীপ কুমার পাল, রেজাউল করিম, রুহুল আমিন, মোঃ মেহেরাব হোসেন অভি প্রমুখ। অনুষ্ঠান শেষে প্রতিবন্ধী মনি বেগম, জাহাঙ্গীর হোসেন ও মোঃ আজিজ মিয়াকে হুইল চেয়ার প্রদান করা হয়। এরপর মানবাধিকারে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ “সিভিল রাইটস্ অ্যাওয়ার্ড-২০২২” গ্রহণ করেছেন ফারিহা গ্রুপের এজিএম মোঃ মঞ্জুরুল হাসান, বিসিআরএস এর ঢাকা মহানগর সভাপতি মোঃ সিরাজুল ইসলাম, বিসিআরএস এর পরিচালক মোঃ হুমায়ুন কবির, বিসিআরএস এর সহকারী পরিচালক মোঃ মেহেরাব হোসেন অভি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
কপিরাইট © 2022 দৈনিক কালের ছবি
Design & Development By Md. Rajib